— হ্যাঁরে নিতাই, তোর মুখটা কেমন শুকনো লাগছে।
— মুখ? শুকনো? আমার? আমার জিঞ্জিভাইটিস হয়েছে??? নহীইইইইইইইইই…
— বেশি নাটুকেপনা করতে হবে নে। নিতাইয়ের খিদে পেয়েছে।
— খিদে? আমার? হমারা? মোয়া—
— আর বেশি কথা কইলে এক থাবড়ায় জয়নগরে পাঠিয়ে দেব। নেও খেতে বসো।
— এত সক্কাল সক্কাল খাব? মানে সকালে উপোস করলে শুনেছি শরীরে মনে গ্লো আসে।
— মুগ্ধবোধেও মুখে গালে গ্লো আসে। চেখে দেখবে?
— আহা তুই বেচারি নিতাইকে এর’ম থ্রেটেন করিস না। খেতে দে। এই নাও নিতাই।
— না গো, আমার প্রিন্সিপ্যল, আমার আইডিয়াল, আমার মূল্যবোধ, আমার নীতি, আমার ফিলজফি অনুযায়ী — ওয়াওওওওও।
— এই তো, জিভে জল এসছে বলে মনে হচ্ছে।
— ইয়ে মানে গরমাগরম রুটি আর বাঁধাকপি। মানে যাকে বলে সুরুৎ।
— সুরুৎ? তা’লে একটু আগে যে কাঁউকাঁউ করছিলে?
— ওটা—চকাস চকাস—মানে—সুরুৎ চাউস—যাকে বলে—চকাস—
— থাক, আর সাউন্ডেফেক্ট দিতে হবে নে। চা খাবে তো?
— উঁ।
— বুঝেছি। ফ্লাস্কে আছে। আমার জন্য একটু রেখ।
— আই দ্য—চকাস—যাকে বলে—চাউম—লা—উ—
— কী? আমি লাউ? দেখাচ্চি মজা।
— বাবারে—চকাত—গেছিরে—

__________

#সোঘো, ০৯:৪১, আহা, খিদেটা একটু সহ্যের মধ্যে এয়েচে, ২১ ফেব্রুয়ারি, ২০১৭, তিলোত্তমা।

মন্তব্য করুন

